Forgot your password?

Enter the email address for your account and we'll send you a verification to reset your password.

Your email address
Your new password
Cancel
আজকের ডিজিটাল বিশ্বের স্মার্টফোনের পাশাপাশি, ল্যাপটপগুলি মানুষের জন্য প্রতিদিনের প্রয়োজনীয়তা হয়ে দাঁড়িয়েছে। এটি কলেজের প্রকল্প বা ব্যবসা বা অফিসের কাজ কিনা, ল্যাপটপগুলি একটি প্রয়োজনীয়তা হয়ে উঠেছে। একটি ল্যাপটপ কেনার সময়, আমরা প্রায়ই কিছু জিনিস যত্ন নিতে অক্ষম, যা আমরা ভবিষ্যতে সহ্য করতে হবে। ল্যাপটপ আপনার মনের অনুযায়ী সঞ্চালন না করে, তাহলে এটি আপনার জন্য অনেক ঝামেলা হয়ে ওঠে।
ল্যাপটপ আজকাল বাজারে বাজেটের পরিসরে উপস্থিত রয়েছে, তবে এই ল্যাপটপগুলির কর্মক্ষমতা আপনার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। এভাবে, যদি আপনি কোনও ল্যাপটপ কেনার সময় কিছু গুরুত্বপূর্ণ জিনিসগুলি যত্ন নিচ্ছেন তবে আপনাকে পরে দুঃখ প্রকাশ করতে হবে না।
অপারেটিং সিস্টেম
ল্যাপটপ কেনার সময়, এটি সবসময় মনে রাখা উচিত যে ল্যাপটপটির একটি অপারেটিং সিস্টেম বা একটি মৌলিক অপারেটিং সিস্টেম (MS-DOS) রয়েছে। যদি অপারেটিং সিস্টেম ল্যাপটপে প্লাগ না থাকে তবে আপনাকে অপারেটিং সিস্টেম আলাদাভাবে ডাম্প করতে হবে। আপনি এই জন্য আলাদাভাবে ব্যয় করতে হতে পারে।
সুতরাং, ল্যাপটপ কেনার সময়, এটি লক্ষ্য করা উচিত যে ল্যাপটপ অপারেটিং সিস্টেমের সাথে আসছে কিনা। আমাদের পরামর্শ হল যে আপনি সর্বদা অপারেটিং সিস্টেমের সাথে আসা ল্যাপটপটি কিনবেন।বাজারে প্রাক ইনস্টল অপারেটিং সিস্টেমগুলির সাথে আজকাল ল্যাপটপগুলির অনেকগুলি ব্র্যান্ড রয়েছে।
এমন পরিস্থিতিতে, যদি আমরা সঠিক অপারেটিং সিস্টেমের সাথে ল্যাপটপগুলি কিনে না, তবে আমাদের আবার নতুন অপারেটিং সিস্টেম স্থাপন করতে হবে। এই ক্ষেত্রে, আপনি একটি ল্যাপটপ কেনার আগে সঠিক অপারেটিং সিস্টেম নির্বাচন করা উচিত।
মাইক্রোসফটের উইন্ডোজ 7 ছাড়াও সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেমগুলির মধ্যে উইন্ডোজ 8, উইন্ডোজ 10, অ্যাপল এর আইওএস 10 এবং 11 গুগল ক্রোম অপারেটিং সিস্টেম রয়েছে। আপনি সহজে কাজ করতে পারেন এমন অপারেটিং সিস্টেমের সাথে ল্যাপটপটি নির্বাচন করা আপনার পক্ষে ভাল।
কী বোর্ড
আপনি যদি ল্যাপটপে আরো কাজ করেন তবে আপনাকে সর্বদা কঠিন-বোর্ড ল্যাপটপগুলি কিনতে হবে। কারণ এটি আপনার কীবোর্ড অ্যালার্মগুলির খারাপ হওয়ার সম্ভাবনা রাখে। একই সময়ে, যদি আপনি একটি ব্যবসা ল্যাপটপ কিনতে চান, তবে কীবোর্ডে G এবং H এর কীগুলির মধ্যে বাক্সটি চেক করুন। এই নবাব সাহায্যে আপনি সহজেই কী বোর্ডে আপনার আঙ্গুল রাখতে সক্ষম হবেন। সঠিক কি-বোর্ড ল্যাপটপটি আপনার পক্ষে কাজ করার জন্য আরও সহজ করবে।
প্রদর্শন
অনেক লোক ছোট পর্দা আকারের সাথে ল্যাপটপ পছন্দ করে, যদিও কিছু লোক বড় পর্দার ল্যাপটপগুলিতে কাজ করতে চায়। এই ক্ষেত্রে, আপনি আপনার সুবিধা অনুযায়ী আপনার ল্যাপটপ পর্দা নির্বাচন করতে পারেন। 15-ইঞ্চি স্ক্রীন আকারটি মানুষের মধ্যে বেশ জনপ্রিয় এবং এটি কাজ করা সহজ। আমাদের পরামর্শ হল সঠিক প্রদর্শন আকারের সাথে ল্যাপটপগুলির সাথে কাজ করা সহজ।
প্রসেসর এবং র্যাম
এই বহিরাগত বৈশিষ্ট্য ছাড়াও, আপনি কিছু প্রযুক্তিগত বৈশিষ্ট্য সম্পর্কে জানা উচিত। ল্যাপটপ কেনার সময় আপনাকে এই অভ্যন্তরীণ বৈশিষ্ট্যগুলি সম্পর্কে সচেতন হওয়া উচিত। সাধারণভাবে আমাদের আরো RAM এবং প্রসেসরের সাথে ল্যাপটপগুলি কিনতে হবে যাতে সফটওয়্যারটি আপনার কাজের অনুসারে স্থাপন করা যায়।
অনেক প্রয়োজনীয় সফ্টওয়্যার কম RAM তে কাজ করে না। অতএব, একটি ল্যাপটপ কেনার আগে, আপনাকে অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের পাশাপাশি তার নির্দিষ্টকরণ এবং RAM সম্পর্কেও জানা উচিত। আমাদের পরামর্শটি কমপক্ষে 4 গিগাবাইট RAM সহ একটি ল্যাপটপ কিনতে এবং সর্বশেষ প্রসেসরও আছে।
ব্যাটারি
এখন ব্যাটারি সম্পর্কে কথা বলা যাক, ব্যাটারি ল্যাপটপ ক্ষমতা দেওয়া হয়। ল্যাপটপে ব্যবহৃত ব্যাটারিটি লিথিয়াম-আয়ন তৈরি করে। এই ব্যাটারির ক্ষমতা বেশি এবং আপনি ল্যাপটপটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করতে পারেন। লিথিয়াম-আয়ন ব্যাটারী দ্বারা পরিচালিত ল্যাপটপগুলিতে ব্যবহৃত ব্যাটারির MH এর তদন্ত করুন। আর এমএইচ, আর ব্যাটারি ব্যাকআপ আর থাকবে না। আপনি যদি আপনার ল্যাপটপে আরো কাজ করেন তবে আপনাকে ব্যাটারি ব্যাকআপ সহ একটি ল্যাপটপ নির্বাচন করতে হবে।
আরও আকর্ষণীয় নিউজ পাবার জন্য Google Play Store থেকে Lopscoop অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন এবং সোশ্যাল মিডিয়াতে এটি শেয়ার করে অতিরিক্ত অর্থ উপার্জন করুন।
YOUR REACTION
  • 0
  • 0
  • 0
  • 0
  • 0
  • 0

Add you Response

  • Please add your comment.